ঢাকা লিট ফেস্টে ‘হাসিনা: অ্যা ডটার্স টেল’ প্রদর্শনী

ঢাকা লিট ফেস্টে ‘হাসিনা: অ্যা ডটার্স টেল’ প্রদর্শনী

 

ঢাকা লিট ফেস্টে এবার বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার ওপর নির্মিত ডকু-ড্রামা ‘হাসিনা: অ্যা ডটারস টেল’-এর বিশেষ প্রদর্শনী হবে।

শুক্রবার (৮ নভেম্বর) ঢাকা লিট ফেস্টের দ্বিতীয় দিন বিকাল সাড়ে ৫টায় ডকু-ড্রামাটি প্রদর্শিত হবে। বাংলা একাডেমির আব্দুল করিম সাহিত্য বিশারদ মিলনায়তনে এ প্রদর্শনীর ব্যবস্থা করা হয়েছে।

প্রদর্শনীর আগে ডকু-ড্রামাটির প্রসঙ্গে আলোকপাত করবেন ঢাকা লিট ফেস্টের পরিচালক কাজী আনিস আহমেদ।

প্রদর্শনীর পর ডকু ড্রামাটির ওপর একটি আলোচনা অনুষ্ঠিত হবে। এতে অংশ নেবেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাতি এবং ডকু-ড্রামার অন্যতম পৃষ্ঠপোষক রাদওয়ান মুজিব সিদ্দিক। এছাড়াও থাকবেন তথ্যচিত্রের নির্মাতা পিপলু আর খান, আবহসংগীতের কাজ করা কলকাতার দেবজ্যোতি মিশ্র। আলোচনাটি সঞ্চালনা করবেন ভারতীয় লেখক ও সমালোচক আঞ্জুম কাটেয়াল।

উল্লেখ্য, গবেষণা প্রতিষ্ঠান সিআরআই ও অ্যাপলবক্স ফিল্মসের যৌথ প্রচেষ্টায় দুই বছরের গবেষণা ও তিন বছরের নিরলস প্রচেষ্টায় এই ডকু-ড্রামা নির্মিত হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে ৭০ মিনিট দৈর্ঘ্যের প্রামাণ্যচিত্র নির্মাণে খুব স্বাভাবিকভাবেই এসেছে পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সঙ্গে তার সম্পর্ক, তার সংস্পর্শে বেড়ে ওঠা, বাবার রাজনৈতিক আদর্শের প্রতি তার অবিচল আস্থা ও বিশ্বাসের বিষয়টি।

print

113 total views, 1 views today





কপিরাইট © ২০১৯ শিরোনাম.নেট সকল অধিকার সংরক্ষিত
Design BY NewsTheme
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com