নওগাঁয় আইডিএসইবির মতবিনিময় সভা অনুষ্ঠিত

নওগাঁয় আইডিএসইবির মতবিনিময় সভা অনুষ্ঠিত

 

ডেস্ক রিপোর্ট : নওগাঁয় সার্ভে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের ৫ দফা দাবি দ্রুত বাস্তবায়নের দাবিতে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১৯ অক্টোবর) দুপুরে জেলা পরিষদ সভাকক্ষে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

আইডিএসইবি নওগাঁ জেলা কমিটির সভাপতি জিল্লুর রহমানের সভাপতিত্বে ও জেলা কমিটির সাধারণ সম্পাদক আব্দুল আজিজের সঞ্চালনায় মতবিনিময় সভায় প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন, আইডিএসইবি কেন্দ্রীয় কমিটির মহাসচিব মাঈনুল হক চৌধুরী। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, আইডিএসইবি কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি মফিজুল ইসলাম, সদস্য বেলাল হোসেন প্রমুখ।

এসময় প্রধান বক্তা আইডিএসইবি কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান হুমায়ুন কবির বলেন, সরকারের সব দপ্তরে কর্মরত অন্যান্য ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের দশম গ্রেড বেতন স্কেল বাস্তবায়ন করা হয়েছে। অথচ সমমান এবং এক ও অভিন্ন শিক্ষাগত যোগ্যতা হওয়া সত্ত্বেও সার্ভে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের দশম গ্রেড বেতন স্কেলের দাবি মানা হচ্ছে না। এই বৈষম্য দূর করতে সব ডিপ্লোমাধারীকে দ্বিতীয় শ্রেণির গেজেটেড পদমর্যাদা ও বেতন স্কেল দশম গ্রেড দিতে প্রধানমন্ত্রীর অনুশাসন রয়েছে। এই অনুশাসন দ্রুত বাস্তবায়ন না করলে আগামীতে কঠোর আন্দোলন কর্মসূচি দেওয়া হবে।

বক্তব্যে কেন্দ্রীয় কমিটির মহাসচিব মাঈনুল হক চৌধুরী বলেন, ভূমি মন্ত্রণালয়ের কানুনগো ও উপসহকারী সেটলমেন্ট কর্মকর্তা পদে দীর্ঘ ১৬ বছর ধরে কোনো পদোন্নতি নেই। ফলে এক হাজার ২৫০টি পদ শূন্য রয়েছে। সকল দপ্তরে কর্মরত সার্ভে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের পদোন্নতি দিয়ে এসব শূন্য পদে দ্রুত নিয়োগ দিতে হবে।

print

294 total views, 5 views today





কপিরাইট © ২০১৯ শিরোনাম.নেট সকল অধিকার সংরক্ষিত
Design BY NewsTheme
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com