পটকা কারখানায় বিস্ফোরণে নিহত অন্তত ২১ জন

পটকা কারখানায় বিস্ফোরণে নিহত অন্তত ২১ জন

 

ডেস্ক রিপোর্ট : পাঞ্জাবের গুরদাসপুরে পটকা তৈরির কারখানায় ভয়াবহ বিস্ফোরণে  অন্তত ২১ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন বেশ কয়েকজন। এখনও ভেতরে আটকে পড়ে রয়েছেন বহু মানুষ। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদন থেকে এই তথ্য জানা যায়।

পুলিশ জানায়, বুধবার বিকেল ৪টার সময় এই ঘটনা ঘটে। গুরদাসপুরের বাটালা অঞ্চলের জনবসতিতে অবস্থিত ওই কারখানা। বিস্ফোরণে কারখানাটি পুরোপুরি ধ্বংস হয়ে গিয়েছে। দমকল বাহনী আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করছেন। বিস্ফোরণের কারখানার আশপাশের বাড়িও ক্ষতিগ্রস্ত হয়েছে।

পাঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরিন্দর সিংহ বলেন, উদ্ধারকার্য শুরু হয়ে গিয়েছে। জেলার কালেক্টর ও সিনিয়র পুলিশ সুপারসহ সবাই সেখানে উপস্থিত রয়েছেন। উদ্ধারকাজে অংশ নিয়েছে দেশটির  জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীও।

স্থানীয়দের অভিযোগ, বেশ কয়েক বছর ধরে অবৈধভাবে ওই কারখানা চলছিলো। ‘নগর কীর্তন’ অনুষ্ঠানের জন্য পটকা প্রস্তুত করতো তারা। বুধবার বিকেলে সেখানে আগুন লাগে বলে জানান তারা।

এই ঘটনায় শোক প্রকাশ করেছেন স্থানীয় এমপি ও বলিউড তারকা সানি দেওল।এক টুইটে তিনি বলেন,  ‘‘বাটালা ফ্যাক্টরিতে বিস্ফোরণের খবর শুনে মর্মাহত। জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী এনডিআরএফ এবং স্থানীয় প্রশাসন‌ ঘটনাস্থলে পৌঁছে গিয়েছে।”

print

 535 total views,  1 views today





কপিরাইট © ২০১৯ শিরোনাম.নেট সকল অধিকার সংরক্ষিত
Design BY NewsTheme
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com